কনের বাবার ওপর যারা খাওয়ানোর বোঝা চাপিয়ে দেয় তারা বদযাত্রী: আহমাদুল্লাহ

বিয়ে একটি মানুষ ও পরিবারের জন্য খুব আনন্দের মুহূর্ত। কিন্তু অনেক সময় দেখা যায়, বরপক্ষের কারণে বেশ বিপাকে পড়তে হয় কনের বাবার। এমন পরিস্থিতিতে কনের অসহায় বাবার পক্ষ নিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে একটি পোস্ট করেছেন শায়খ আহমাদুল্লাহ।

তিনি লেখেন, `মেয়েটিকে তার পিতা-মাতা খাইয়ে-পরিয়ে বড় করে, শিক্ষা-দীক্ষা দিয়ে আপনার হাতে তুলে দিয়েছেন। সেই খুশিতে আপনার উচিত সবাইকে ওয়ালিমা খাওয়ানো।’

শায়খ আহমাদুল্লাহ বলেন, ‘সেটা না করে অনেকে উল্টো দর কষাকষি করে কনের পিতার ওপর কয়েকশ লোক খাওয়ানোর বোঝা চাপিয়ে দেয়, এদের বরযাত্রী বলা হলেও আদতে তারা বদযাত্রী।’

বিয়ে একটি ব্যক্তিগত, পারিবারিক ও সামাজিক ইবাদত। আল্লাহতায়লা পবিত্র কুরআনে বলেন, ‘তোমরা বিবাহযোগ্যদের বিবাহ সম্পন্ন করো, তারা অভাবগ্রস্ত হলে আল্লাহ নিজ অনুগ্রহে তাদের সচ্ছলতা দান করবেন; আল্লাহ তো প্রাচুর্যময়, সর্বজ্ঞানী।’ (সুরা: ২৪ নুর, আয়াত: ৩২)।

সুন্নত তরিকায় বিয়ে সম্পাদন বরকতময় হয়। রাসুলুল্লাহ (সা.) বলেন, নিশ্চয় সে বিয়ে বেশি বরকতপূর্ণ হয়, যে বিয়েতে খরচ কম হয়। (মুসনাদে আহমাদ ও মুস্তাদরাকে হাকিম)।

About admin

আমার পোস্ট নিয়ে কোন প্রকার প্রশ্ন বা মতামত থাকলে কমেন্ট করে জানাতে পারেন অথরা মেইল করতে পারেন admin@sottotv.com এই ঠিকানায়।